মানব দেহের এক বিশেষ ব্যায়াম যা আপনার মস্তিষ্ককে দুশ্চিন্তামুক্ত রাখবে

মানব দেহের এক বিশেষ ব্যায়াম যা আপনার মস্তিষ্ককে দুশ্চিন্তামুক্ত রাখবে

Size
Price:

Read more

মানুষের জীবনের প্রতিটি মুহুর্তে দুশ্চিন্তা লেগেই থাকে। তাই একটি বিশেষ ব্যায়াম যা আপনার মস্তিষ্ককে দুশ্চিন্তামুক্ত রাখবে যার নাম হলো “সুপার ব্রেইন ইয়োগা “।


ব্যায়ামটি খুব সহজ উপায়ে করা যায় । ফলে অটিজমের মত রোগও দূর হয়ে যায় । এই ব্যায়ামটি সকলেই করতে পারেন এবং ২৪ ঘন্টার যে কোনো সময় করতে পারেন। তাহলে আসুন জেনে নিন পদ্ধতি “সুপার ব্রেইন ইয়োগা ” ব্যায়ামটির পদ্ধতিটি



পদ্ধতি :-
প্রথমত সোজা দাঁড়ান এবং আপনার জিহ্বা দিয়ে মুখের ভেতরের উপরের অংশ স্পর্শ করুন। বাম হাতটি আপনার মুখের সামনে ধীরে ধীরে উপরে তুলুন। এরপরে কনুই ভেঙ্গে হাতটিকে আপনার ডান কানের লতি বরাবর নিয়ে যান এবং আঙ্গুল দিয়ে কানের লতি ধরুন। ডান কানের লতিতে লক্ষ্য করুন একটি আকুপ্রেসার করার অংশ রয়েছে যা মস্তিষ্কের বাম গোলার্ধের সাথে সংযুক্ত।

একইভাবে ডান হাতটি ধীরে ধীরে উপরে তুলে এনে বাম কানের লতি ধরুন। এখানেও আকুপ্রেসারের একটি অংশ খুঁজে পাবেন যেটি মস্তিষ্কের ডান গোলার্ধের সাথে যুক্ত। এই অংশটিতে আস্তে আস্তে নখ দিয়ে টিপ দিন। তবে এক্ষেত্রে খেয়াল রাখবেন আপনার বাম হাতের উপর দিয়ে ডান হাতটি যেন ক্রস হয়ে উঠে যায়।

এরপরে যা করবেন সেটি হল এভাবেই জোরে জোরে নিশ্বাস নিয়ে ধীরে ধীরে ছাড়–ন। দাঁড়িয়ে এভাবে একটি চক্র ঘুরতে থাকুন। চক্রটি শেষ হয়ে গেলে আপনার হাত দুটো হালকাভাবে নামিয়ে নিন এবং মুখের উপরিভাগ থেকেও জিহ্বা ছাড়িয়ে নিন। ব্যায়ামটি শেষ করে হালকাভাবে শ্বাস গ্রহণ করুন।

সতর্কতা :-

ব্যায়ামটি ৭ বারের বেশি চক্র করা একেবারেই ঠিক না। এছাড়া ব্যায়ামটি করার আগে ডাক্তারের পরামর্শ নিন যে আপনার অন্য কোনো শারীরিক অসুস্থতা আছে কিনা যেটির ফলে এই ব্যায়ামটি আপনার জন্য ক্ষতিকারক হয়ে উঠতে পারে।

0 Reviews

Contact Form

Name

Email *

Message *